বিষের পেয়ালা
- শারমিন রীমা - নিস্ফল অঞ্জলি ০১-০৫-২০২৪

বিষের পেয়ালা
শারমিন রীমা
.
বিষের পেয়ালায় দিয়েছি মুখ ,
হারিয়ে ফেলেছি যৌবন সুখ ,
তীব্র ব্যাথার ঝঙ্কার বুকে বাজে ,
তোমায় ভেবে স্বেচ্ছায় মরি লাজে !
শরীরের সর্বত্র বিঁধেছে অনুভূতি কাঁটা ,
যন্ত্রনার তীব্রতা করছে অসাড় দেহ- মাথা ,
মজে আছি এ কি অনলের মায়ায় !
বিনা দ্বিধায় করছে প্রবেশ হৃদয়ের ছত্র ছায়ায় ।
.
বাতাসে ধ্বংসযজ্ঞের পোড়াগন্ধ ভাসে ,
মনে গ্রীষ্মের দাবদাহ অট্টহাসি হাসে ,
বৃষ্টির আশায় আওয়াজ তোলে ,
না পেয়ে চোখের পানিতে মন ভোলে ।
ব্যথার নীলে নির্জীব মনের কথা ,
ঢেকে রেখেছে অভিমানের সবুজ লতা ।
মনের শান্ত বাতাস আজ বড় আত্মবিধ্বংসী ,
বাহিরপানে যতই বাজতে থাকুক শ্যামের বংশী ,
বধির হয়ে করেছি পণ রেখেছি জীবনবাজী ,
কালীর ন্যায় প্রলয়নৃত্য নেচে ক্ষ্যান্ত হবো আজি ।
বিষের পেয়ালা হাতে বসিয়েছি আসর ,
নৃত্যের প্রতি তালে তছনছ হবে কাঁচের বাসর ,
রক্তাক্ত পায়ে ও নৃত্যে কি সাবলিল গতি !
বিষের আলোড়ণে জেগেছে তারুণ্যের জ্যোতি ,
আসরের বাদকদল বাজাচ্ছে হৃদয়বিদীর্ণ সুরের বেহালা ,
যৌবনজ্বরে অন্ধ হয়ে তুলে নিয়েছি বিষের পেয়ালা ।
.
তাং : 26--07--15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।